আজকে আপনাদের সামনে আমাদের চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্যবাহী কিছু জিনিসের নাম বলবো।

এক- ছোট সোনা মসজিদ, দুই- নকশিকাঁথা তিন- আম এবং চার- কাঁসা পিতল
আলহামদুলিল্লাহ্‌ আমার জেলার জিনিসপত্র আমার অহংকার। নিশ্চয় আপনার জেলার জিনিসগুলো নিয়ে আপনি গর্ব করেন।
নিজের বলার মত একটা গল্প ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা জনাব ইকবাল বাহার জাহিদ একবার বিভিন্ন জেলার ঐতিহ্যবাহী পণ্য নিয়ে কাজ করার বিজনেস আইডিয়া দিয়েছিলেন।
আলহামদুলিল্লাহ্‌ আমি আমার জেলার তিনটি ঐতিহ্যবাহী পণ্য নিয়ে কাজ করছি।
কাসা- পিতল, নকশিকাঁথা, আম। বিশেষ করে কাঁসা পিতল নিয়ে আমার কাজ।
আমাদের এই কাঁসার শিল্প আবার পুরোনো দিন ফিরে পাচ্ছে বলে গতকাল( ২২মার্চ, ২০২১) ডেইলি স্টারে একটা প্রতিবেদন প্রকাশিত হয়েছে।
আলহামদুলিল্লাহ, নিজেদের ঐতিহ্যের টানে আমরা ফিরে যাচ্ছি।
আমিও ঐতিহ্য রক্ষার একজন ক্ষুদ্র কাণ্ডারী হিসেবে গর্ববোধ করছি।
আপনারাও লেগে পড়ুন, লেগে থাকুন। সাফল্য বেশি দূরে নাই ইন শা আল্লাহ।
নিচে কাঁসার থালার উপর ছোত সোনা মসজিদ, নকশীকাঁথা এবং আমের চিত্র কোদাই করা আছে। প্যাকেজ আকারে এক ছবিতে উপস্থাপিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্য।
আপনাদের জেলার ঐতিহ্যবাহী পণ্যের নাম লিখে কমেন্ট করে জানাবেন প্লিজ। ঐতিহ্যকে আরেক ঐতিহ্যতে খোদাই করে আঁকা আমাদের কাছে স্বর্ণাক্ষরে লিখে রাখার মত। :) <3

আমি - আবুল হাসনাত পরশ পড়াশোনাঃ রাজশাহী বিশ্ববিদ্যালয় জেলাঃ চাঁপাইনবাবগঞ্জ পেজঃ শৌখিন স্টোরPromoSol-প্রোমোসল মোবাইলঃ ০১৭০৪৯৯৫১১৯